HSC

চট্টগ্রাম বোর্ড এইচএসসি ফলাফল ২০২১ শিক্ষা বোর্ড কর্তৃক প্রকাশিত।

চট্টগ্রাম বোর্ডের এইচএসসি ফলাফল ২০২১ আজ প্রকাশিত হয়েছে। শত জল্পনা-কল্পনার পর গত বছরের ২রা ডিসেম্বর থেকে ৩১শে ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হয় এইচএসসি ২০২১ পরীক্ষা।

চট্টগ্রাম বোর্ডের এইচএসসি ফলাফল ২০২১ আজ প্রকাশিত হয়েছে। শত জল্পনা-কল্পনার পর গত বছরের ২রা ডিসেম্বর থেকে ৩১শে ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হয় এইচএসসি ২০২১ পরীক্ষা। শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে যে পরীক্ষা শেষ হওয়ার এক মাসের মধ্যে এইচএসসি ২০২১ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। এ বছর মাত্র তিনটি ঐচ্ছিক বিষয়ে শিক্ষার্থীদের পরীক্ষা দেওয়া হয়েছে। বাকি বিষয়গুলোতে ম্যাপিংয়ের মাধ্যমে ফলাফল প্রকাশ করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক নির্ধারিত সময়ের মধ্যে HSC ২০২১ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। আজকের আলোচনা চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সকল শিক্ষার্থীদের জন্য। আপনি যদি চট্টগ্রাম শিক্ষা বোর্ডের ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থী হন তবে আজকের নিবন্ধটি আপনার জন্য।

চট্টগ্রাম বোর্ড এইচএসসি ফলাফল ২০২১

দেশের নয়টি সাধারণ শিক্ষা বোর্ড এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফল আজ একযোগে প্রকাশ করা হয়েছে। চট্টগ্রাম বোর্ডের এইচএসসি পরীক্ষার্থীরা আজকের আলোচনার মাধ্যমে তাদের কাঙ্খিত ফলাফল জানতে পারবে। চট্টগ্রাম বোর্ড এইচএসসি ফলাফল ২০২১ আমাদের ওয়েবসাইটে জানা যাচ্ছে। চট্টগ্রাম শিক্ষা বোর্ড দেশের তৃতীয় বৃহত্তম শিক্ষা বোর্ড। দেশের অন্যতম বৃহৎ শিক্ষা বোর্ড, চট্টগ্রাম এবং এর পার্শ্ববর্তী জেলাগুলিতে পিএসসি, জেএসসি, এসএসসি এবং এইচএসসি পরীক্ষা পরিচালনার জন্য দায়ী। এ বছর এইচএসসি পরীক্ষায় চট্টগ্রাম বোর্ডের অধীনে দেড় লাখের বেশি শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। চট্টগ্রাম বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২১ জানতে আমাদের সাথে থাকার জন্য সবাইকে অনুরোধ করা যাচ্ছে।

শিক্ষা বোর্ড এইচএসসি ফলাফল ২০২১

আজ সকাল ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফল হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী দীপু মনি। প্রধানমন্ত্রীর ফলাফল উদ্বোধনের পর দুপুরে শিক্ষার্থীদের হাতে ফলাফল প্রকাশ করা হয়। ফলাফল প্রকাশের পর প্রথমে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে ফলাফল পাঠানো হয়। শিক্ষার্থীরা তাদের প্রতিষ্ঠান থেকে প্রথমে ফলাফল জানতে পারবে। শিক্ষার্থীরা নির্ধারিত পদ্ধতি অনুযায়ী অনলাইনে বা এসএমএসের মাধ্যমে সহজেই HSC ২০২১ পরীক্ষার ফলাফল জানতে পারবে।

শিক্ষা বোর্ড নিয়মিতভাবে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে সব পাবলিক পরীক্ষার ফলাফল প্রকাশ করে। ওয়েবসাইট থেকে ফলাফল দেখা খুবই সহজ। তবে এখনও অনেকে ওয়েবসাইটে প্রবেশ না করে নির্ধারিত নিয়ম অনুযায়ী ফলাফল দেখেন। তাদের জন্য, আমরা আমাদের ওয়েবসাইটে সমস্ত তথ্য পদ্ধতি উল্লেখ করেছি।

কিভাবে HSC ২০২১ রেজাল্ট পাবেন?

HSC ২০২১ এর সকল পরীক্ষার্থী বিভিন্ন মাধ্যমে তাদের পরীক্ষার ফলাফল জানতে পারে না। আমরা আমাদের ওয়েবসাইটে সমস্ত প্রক্রিয়া বিস্তারিত আছে. একজন শিক্ষার্থী তার প্রতিষ্ঠান থেকে প্রথম HSC ২০২১ পরীক্ষার ফলাফল জানতে পারবে। শিক্ষার্থীদের ফলাফলের উন্নতির পর তা প্রথমে শিক্ষা প্রতিষ্ঠানে পাঠানো হয়। এবং তারপর ওয়েবসাইটে প্রকাশিত. সবার আগে ফলাফল যাতে শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে যোগাযোগ করতে হয়।

এছাড়াও কিভাবে অনলাইনে বা এসএমএসের মাধ্যমে HSC ২০২১ পরীক্ষার ফলাফল জানতে হবে তা নিচে বিস্তারিতভাবে উল্লেখ করা হয়েছে।

1641369655347

চট্টগ্রাম বোর্ড এইচএসসি ফলাফল ২০২১ অনলাইন চেক করুন

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের আওতাধীন প্রতিষ্ঠানের HSC ২০২১ পরীক্ষার্থীরা নিচের পদ্ধতি অনুযায়ী সহজেই তাদের কাঙ্খিত ফলাফল দিতে পারবে। HSC ২০২১ পরীক্ষার ফলাফল জানতে, একজনকে প্রথমে শিক্ষা মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটের একটি সরাসরি লিঙ্ক নীচে প্রদান করা হয়েছে. আপনি সেই লিঙ্কে ক্লিক করে সরাসরি সাইটে প্রবেশ করতে পারেন।

HSC ২০২১ -এর প্রার্থীরা   www.teletalkgovbd.com বা www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে গিয়ে ফলাফল জানতে পারবেন। উভয় ওয়েবসাইট থেকে একইভাবে ফলাফল পাওয়া যাবে। ওয়েবসাইটে প্রবেশ করে ফলাফল জানতে নিচের ধাপগুলো অনুসরণ করুন।

  1. প্রথমে নিচের লিঙ্কে ক্লিক করে ওয়েবসাইটে প্রবেশ করুন।
  2. HSC ২০২১ পরীক্ষার ফলাফল জানতে পরীক্ষার নাম হিসাবে HSC/Alim বিকল্পটি নির্বাচন করুন।
  3. আপনার পাসিং বছর হিসাবে ২০২১ প্রদান করুন.
  4. আপনার বোর্ড হিসাবে চট্টগ্রাম বোর্ড নির্বাচন করুন।
  5. একটি নির্দিষ্ট জায়গায় রোল এবং রেজিস্ট্রেশন নম্বর প্রদান করুন।
  6. দ্বিতীয় ওয়েবসাইটের ক্ষেত্রে, আপনাকে পৃথক ফলাফল বিকল্পটি নির্বাচন করতে হবে।
  7. নিরাপত্তা প্রশ্নের উত্তর দিয়ে আপনার তথ্য জমা দিন.

সমস্ত তথ্য সঠিকভাবে প্রদান করা হলে, শিক্ষার্থীর HSC ২০২১ পরীক্ষার ফলাফল পরবর্তী পৃষ্ঠায় জানা যাবে। নেটওয়ার্ক সমস্যার কারণে বা সার্ভার ডাউন থাকলে ফলাফলে কোনো সমস্যা হলে আবার চেষ্টা করুন।

বিশেষ দ্রষ্টব্য: শুধুমাত্র রোল নম্বর ব্যবহার করে www.teletalkgovbd.com ওয়েবসাইট থেকে প্রাথমিক ফলাফল পাওয়া যাবে। এই বছর আপনি আমাদের ওয়েবসাইট www.teletalkgovbd.com থেকে সরাসরি HSC ২০২১ পরীক্ষার ফলাফল জানতে পারবেন।

চট্টগ্রাম বোর্ডের এইচএসসি ফলাফল ২০২১ এসএমএস চেক 

সার্ভার অনেক সময় ডাউন থাকার কারণে ওয়েবসাইট থেকে এসএসসি ২০২১ পরীক্ষার ফলাফল দেখতে শিক্ষার্থীদের সমস্যা হতে পারে। শেষ ক্ষেত্রে, শিক্ষার্থীরা ঘরে বসেই এসএমএস করে খুব সহজে ফলাফল জানতে পারবে। যে কোনো অপারেটরের মোবাইল নম্বর থেকে নির্ধারিত পদ্ধতিতে এসএমএস করে ফল জানা যাবে। এইচএসসি ২০২১ পরীক্ষার ফলাফল জানতে, শিক্ষার্থীদের নিম্নলিখিত উপায়ে এসএমএস পাঠাতে হবে।

HSC <space> CHI <space> রোল নম্বর <space> 2021 লিখে 16222 নম্বরে পাঠান।

উপরের এসএমএসটি সঠিকভাবে পাঠানো হলে ফিরতি এসএমএসে শিক্ষার্থী তার এইচএসসি পরীক্ষার ফলাফল জানতে পারবে। শুধুমাত্র এসএমএসের মাধ্যমে প্রাথমিক পরীক্ষার ফলাফল জানা যাবে। একটি সম্পূর্ণ মার্কশিট সহ SSC ২০২১ পরীক্ষার ফলাফল জানতে শিক্ষার্থীদের অবশ্যই ওয়েবসাইটটি দেখতে হবে।

HSC ফলাফল ২০২১ সম্পর্কে শেষ কথা

HSC ২০২১ পরীক্ষার্থীদের ফলাফল জানার সব সহজ উপায় নিয়ে আমরা আজকের আলোচনার আয়োজন করেছি। চট্টগ্রাম বোর্ডের সকল শিক্ষার্থী কিভাবে এইচএসসি ২০২১ পরীক্ষার ফলাফল সহজেই জানতে পারবে সে বিষয়ে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়েছে। আলোচকদের কোনো বুঝতে সমস্যা হলে বা আলোচনা সম্পর্কিত কোনো প্রশ্ন আমাদের জিজ্ঞাসা করতে পারেন। আমরা সবসময় আপনার সব প্রশ্নের উত্তর দিতে প্রস্তুত. আজকের আলোচনার শেষ পর্যন্ত আমার সাথে থাকার জন্য আপনাদের সবাইকে ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button