Admission

কলেজে ভর্তি ৩য় মেধা তালিকা প্রকাশ ২০২২

কলেজে ভর্তি তৃতীয় মেধা তালিকা ২০২২ প্রকাশিত হয়েছে। যারা এইচএসসি পরীক্ষা দেওয়ার পর কলেজে ভর্তির মেধাতালিকা সম্পর্কে জানতে চান তারা এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

কলেজে ভর্তি ৩য় মেধা তালিকা ২০২২

কলেজে ভর্তি তৃতীয় মেধা তালিকা ২০২২ প্রকাশিত হয়েছে। যারা এইচএসসি পরীক্ষা দেওয়ার পর কলেজে ভর্তির মেধাতালিকা সম্পর্কে জানতে চান তারা এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন। আমরা আমাদের এই পোষ্টের মাধ্যমে চেয়েছি কলেজে ভর্তি পরীক্ষার তৃতীয় মেধা তালিকা সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে। কলেজে ভর্তি তৃতীয় মেধা তালিকা ২০২২ তাদের অফিসিয়াল ওয়েবসাইট www.xiclassadmissiongovbd.com তে প্রকাশিত হয়। আমরা আপনাদের সুবিধার জন্য আমাদের ওয়েবসাইটের মাধ্যমে তা প্রকাশ করার চেষ্টা করেছি। এছাড়াও আপনি বিভিন্ন সরকারি-বেসরকারি চাকরি পরীক্ষার বিজ্ঞপ্তি সহ সকল ধরনের শিক্ষা বিষয়ক তথ্য জানতে আমাদের ওয়েবসাইট বুকমার্ক করে রাখতে পারেন। তো চলুন শুরু করি কলেজে ভর্তি তৃতীয় মেধা তালিকা প্রকাশ ২০২২ এর বিস্তারিত আলোচনা।

কলেজে ভর্তি পরীক্ষা ২০২২ ৩য় মেরিট লিস্ট

কলেজে ভর্তি পরীক্ষার তৃতীয় মেরিট লিস্ট প্রকাশিত হয়েছে ১৫ ফেব্রুয়ারি ২০২২ তারিখ মঙ্গলবার সন্ধ্যা ৬ টার সময়। যে সকল শিক্ষার্থী দ্বিতীয় মেধা তালিকায় তাদের ফলাফল পাননি তারা তৃতীয় মেধা তলিকার জন্য আবেদন করতে পারবেন। ২৯ শে জানুয়ারি ২০২২ তারিখে প্রথম মেধা তালিকা প্রকাশিত হয়। যে সকল শিক্ষার্থীর প্রথম মেধাতালিকায় উত্তীর্ণ হয় নাই তারা দ্বিতীয় মেধা তালিকার জন্য আবেদন করেছিল। এবং দ্বিতীয় মেধা তালিকা প্রকাশিত হয় ১০ ই ফেব্রুয়ারি ২০২২ তারিখে। অনেকেই দ্বিতীয় মেধা তালিকায় তাদের কাঙ্খিত ফলাফল পাননি। এ কারণে তারা তৃতীয় মেধা তালিকার জন্য অপেক্ষা করছিলেন। আজ ১৫ ই ফেব্রুয়ারি ২০২২। আজ তৃতীয় মেধা তালিকা প্রকাশিত হয়েছে। আমরা এই পোস্টের মাধ্যমে আলোচনা করব কিভাবে আপনি তৃতীয় মেধা তালিকার ফলাফল জানতে পারবেন। তো চলুন জেনে নেওয়া যাক তৃতীয় মেধা তালিকা জানার জন্য আপনাকে কি কি করতে হবে।

এইচএসসি একাদশে ভর্তির মেধা তালিকা জানার উপাই ২০২২

এইচএসসিতে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের তৃতীয় মেধা তালিকা প্রকাশিত হয়েছে। সর্বশেষ মেধাতালিকা এটি। এই মেধাতালিকায় যারা ফলাফল পাবেনা তাদের জন্য কলেজে ভর্তি হওয়া খুব বড় রকমের চ্যালেঞ্জ হয়ে যাবে। অধীর আগ্রহে অপেক্ষা মান শিক্ষার্থীদের জন্য সুখবর। আজ তাদের এইচএসসি একাদশ ভর্তি তৃতীয় মেধা তালিকা ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। তৃতীয় মেধা তালিকার ফলাফল ভর্তির আবেদনে দেওয়া মোবাইল নাম্বারে এসএমএসের মাধ্যমে ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের জানিয়ে দেওয়া হবে। এছাড়াও ভর্তির দাপ্তরিক ওয়েবসাইট থেকেও আপনি আপনার কলেজে ভর্তির তৃতীয় মেধাতালিকার ফলাফল জেনে নিতে পারেন। অনলাইনের মাধ্যমে আপনি যেভাবে কলেজে ভর্তি তৃতীয় মেধা তালিকা রেজাল্ট সম্পর্কে জানতে পারবেন তা নিচে আলোচনা করা হলো।

  • প্রথমে আপনি আপনার মোবাইলের অথবা কম্পিউটারের যে কোন একটি ব্রাউজার প্রবেশ করবেন এবং www.xiclassadmissiongovbd.com এই লিংকটি ভিজিট করবেন
  • এরপরে প্রতি আবেদনকারী শিক্ষার্থীর এসএসসি পরীক্ষার রোল নাম্বার রেজিস্ট্রেশন নাম্বার এবং বোর্ডের নাম ও পরীক্ষার সাল নির্বাচন করুন।
  • এরপরে ভেরিফিকেশন কোড টি ফাঁকা ঘরে বসিয়ে Search Result এ ক্লিক করুন।
  • তাহলে কিছু সময়ের মধ্যে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা কোন কলেজে নির্বাচিত হয়েছেন তা দেখতে পারবেন।

এইচএসসি একাদশ ৩য় দফায় প্রাথমিক নিশ্চায়ন

ভর্তি রেজাল্ট নির্বাচিত শিক্ষার্থীদের নিজেদেরকেই অনলাইনের মাধ্যমে বোর্ডের রেজিস্ট্রেশন ও অন্যান্য ফি বাবদ ২২৮ টাকা জমাতে প্রাথমিক ভর্তি নিশ্চায়ন করতে হবে। এবং তৃতীয় পর্যায়ের শিক্ষার্থীদের কলেজ নিশ্চায়ন করতে হবে ১৬ ই ফেব্রুয়ারি ২০২২ থেকে ১৭ ফেব্রুয়ারি ২০২২ তারিখ রাত ৮ টার মধ্যে। তাই দেরি না করে খুব দ্রুত অনলাইনে ভর্তি নিশ্চয়ন করুন। শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির তারিখ ১৯ শে ফেব্রুয়ারি ২০২২ থেকে ২৪ শে ফেব্রুয়ারি ২০২২ পর্যন্ত। এবং ক্লাস শুরুর তারিখ ০২ মার্চ ২০২২

কিছু সতর্কতাঃ নির্দিষ্ট সময়ের মধ্যে নির্বাচিত কলেজে ভর্তি নিশ্চায়ন না করলে শিক্ষার্থীরা সংশ্লিষ্ট কলেজে মনোনয়নও আবেদনপত্র বাতিল হয়ে যাবে। সুতরাং এ বিষয়ে শিক্ষার্থীদের অবশ্যই সতর্ক থাকতে হবে। এবং তৃতীয় দফার কলেজ নিশ্চায়নের সঠিক সময় জানতে ভর্তির অফিশিয়াল ওয়েবসাইটে প্রতিনিয়ত ভিজিট করতে থাকুন। 

Leave a Reply

Your email address will not be published.

Back to top button