SSC

এইচএসসি পরীক্ষার রুটিন ২০২২। এইচএসসি সকল বিভাগের রুটিন ২০২২

এইচএসসি পরীক্ষার রুটিন ২০২২ , এইচএসসি সকল বিভাগের রুটিন ২০২২ , এইচএসসি ২০২২ পরীক্ষার বিজ্ঞান বিভাগের রুটিন, এইচএসসি ২০২২ পরীক্ষার ব্যবসায় শিক্ষা বিভাগের রুটিন, এইচএসসি ২০২২ পরীক্ষার মানবিক বিভাগের রুটিন আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। বিস্তারিত জানতে সম্পূর্ণ পোস্টটি পড়ুন।

এইচএসসি পরীক্ষার রুটিন ২০২২ , এইচএসসি সকল বিভাগের রুটিন ২০২২ , এইচএসসি ২০২২ পরীক্ষার বিজ্ঞান বিভাগের রুটিন, এইচএসসি ২০২২ পরীক্ষার ব্যবসায় শিক্ষা বিভাগের রুটিন, এইচএসসি ২০২২ পরীক্ষার মানবিক বিভাগের রুটিন আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। বিস্তারিত জানতে সম্পূর্ণ পোস্টটি পড়ুন।

এইচএসসি পরীক্ষার রুটিন ২০২২ : আগামী ২ ডিসেম্বর ২০২২ তারিখ থেকে এইচএসসি ২০২২ পরীক্ষা শুরু হতে চলেছে। ইতিমধ্যেই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ কর্তৃক এইচএসসি ২০২২ পরীক্ষার সময়সূচি প্রকাশিত হয়েছে। আমাদের আজকের আলোচনার আমরা আপনাদের সুবিধার্থে এইচএসসি পরীক্ষার রুটিন ২০২২ উল্লেখ করেছি। আপনি যদি একজন এইচএসসি পরীক্ষার্থী হয় এবং এইচএসসি পরীক্ষার রুটিন ২০২২ জানতে চান তাহলে আপনি একদম ঠিক জায়গায় এসেছেন।

উচ্চ মাধ্যমিক পরীক্ষা ২০২২

উচ্চ মাধ্যমিক পরীক্ষা ২০২২ : মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ দীর্ঘ বিরতির পরে উচ্চ মাধ্যমিক পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে। করণা মহামারীর কারণে দীর্ঘদিন বিরতির পর স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয় খোলা হলে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড উচ্চ মাধ্যমিক পরীক্ষা ২০২২ নেয়ার সিদ্ধান্ত গ্রহণ করে। এবং সেই কারণে কর্তৃপক্ষ কর্তৃক এসএসসি পরীক্ষা ২০২২ এর রুটিন প্রকাশিত হয়েছে। আপনারা সকলে আমাদের ওয়েবসাইট থেকে পরীক্ষা রুটিন জানতে পারছেন।

এইচএসসি বিজ্ঞান বিভাগের পরীক্ষার রুটিন ২০২২

এইচএসসি ২০২২ পরীক্ষার বিজ্ঞান বিভাগের রুটিন আমাদের আজকের আলোচনায় উল্লেখ করা হলো। এইচএসসি বিজ্ঞান বিভাগের পরীক্ষার রুটিন ২০২২ নিচে উল্লেখ করা হয়েছে।

 

বিষয়ের নাম তারিখ
পদার্থবিজ্ঞান প্রথম পত্র ২/১২/২০২১
পদার্থবিজ্ঞান দ্বিতীয় পত্র ৬/১২/২০২১
রসায়ন প্রথম পত্র  ৮/১২/২০২১
রসায়ন দ্বিতীয় পত্র ১২/১২/২০২১
জীববিজ্ঞান প্রথম পত্র ১৫/১২/২০২১
জীববিজ্ঞান দ্বিতীয় পত্র ২০/১২/২০২১
উচ্চতর গণিত প্রথম পত্র ১৫/১২/২০২১
উচ্চতর গণিত দ্বিতীয় পত্র ২০/১২/২০২১

 

বিজ্ঞান বিভাগের প্রতিটি পরীক্ষা সকাল দশটার সময় শুরু হবে। প্রত্যেক পরীক্ষায় থেকে পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট পূর্বে কেন্দ্র উপস্থিত হতে হবে। প্রতিদিনের পরীক্ষা ১১:৩০ এ সম্পন্ন হবে।

এইচএসসি ব্যবসায় শিক্ষা বিভাগের রুটিন ২০২২

এইচএসসি ২০২২ পরীক্ষার ব্যবসায় শিক্ষা বিভাগের রুটিন আমাদের আজকের আলোচনায় উল্লেখ করা হলো। এইচএসসি ব্যবসায় শিক্ষা বিভাগের রুটিন ২০২২ নিচে উল্লেখ করা হয়েছে।

 

বিষয়ের নাম তারিখ
হিসাববিজ্ঞান প্রথম পত্র ৫/১২/২০২১
হিসাববিজ্ঞান দ্বিতীয় পত্র  ৭/১২/২০২১
ফিন্যান্স ব্যাংকিং ও বিমা প্রথম পত্র ৯/১২/২০২১
ফিন্যান্স ব্যাংকিং ও বিমা দ্বিতীয় পত্র ১৩/১২/২০২১
উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন প্রথম পত্র ৯/১২/২০২১
উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন দ্বিতীয় পত্র ১৩/১২/২০২১
ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা প্রথম পত্র ১৯/১২/২০২১
ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা দ্বিতীয় পত্র ২১/১২/২০২১

 

ব্যবসায় শিক্ষা বিভাগের প্রতিটি পরীক্ষা দুপুর ২ টার সময় শুরু হবে। প্রত্যেক পরীক্ষায় থেকে পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট পূর্বে কেন্দ্র উপস্থিত হতে হবে। প্রতিদিনের পরীক্ষা ৩:৩০ এ সম্পন্ন হবে।

এইচএসসি মানবিক বিভাগের রুটিন ২০২২

এইচএসসি ২০২২ পরীক্ষার মানবিক বিভাগের রুটিন আমাদের আজকের আলোচনায় উল্লেখ করা হলো। এইচএসসি মানবিক বিভাগের রুটিন ২০২২ নিচে উল্লেখ করা হয়েছে।

Subject Name Date
যুক্তিবিদ্যা প্রথম পত্র ৫/১২/২০২১
যুক্তিবিদ্যা দ্বিতীয় পত্র ৭/১২/২০২১
ইসলামের ইতিহাস ও সংস্কৃতি প্রথম পত্র  ৯/১২/২০২১
ইসলামের ইতিহাস ও সংস্কৃতি দ্বিতীয় পত্র ১৩/১২/২০২১
ইতিহাস প্রথম পত্র  ৯/১২/২০২১
ইতিহাস দ্বিতীয় পত্র ১৩/১২/২০২১
ইসলাম শিক্ষা প্রথম পত্র ১৫/১২/২০২১
ইসলাম শিক্ষা দ্বিতীয় পত্র ২০/১২/২০২১
পৌরনীতি ও সুশাসন প্রথম পত্র ১৯/১২/২০২১
পৌরনীতি ও সুশাসন দ্বিতীয় পত্র ২১/১২/২০২১
ভূগোল প্রথম পত্র ২২/১২/২০২১
ভূগোল দ্বিতীয় পত্র ২৩/১২/২০২১
অর্থনীতি প্রথম পত্র ২৭/১২/২০২১
অর্থনীতি দ্বিতীয় পত্র ২৯/১২/২০২১
সমাজবিজ্ঞান প্রথম পত্র ২৮/১২/২০২১
সমাজবিজ্ঞান দ্বিতীয় পত্র ৩০/১২/২০২১
সমাজকর্ম প্রথম পত্র ২৮/১২/২০২১
সমাজকর্ম দ্বিতীয় পত্র ৩০/১২/২০২১

 

মানবিক বিভাগের শুধুমাত্র ইসলাম শিক্ষা প্রথম পত্র এবং ইসলাম শিক্ষা দ্বিতীয় পত্র পরীক্ষা দুপুর দুইটার সময় শুরু হবে এবং ৩:৩০ এ শেষ হবে। বাকি সবগুলো পরীক্ষা সকাল ১০ টায় শুরু হবে এবং ১১:৩০ এর শেষ হবে। প্রত্যেক পরীক্ষার্থীকে পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট পূর্বে কেন্দ্র উপস্থিত হতে হবে।

পরীক্ষা হলে প্রত্যেক পরীক্ষাকে নির্ধারিত নিয়ম কানুন অনুসরণ করতে হবে। পরীক্ষার কেন্দ্রের নির্দেশনা অমান্য করলে পরীক্ষার্থীর ওপর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এইচএসসি সকল বিভাগের রুটিন ২০২২

এইচএসসি সকল বিভাগের রুটিন ২০২২  নিচে প্রদান করা হলো।  এখান থেকে আপনারা সকল বিভাগের এইচএসসি পরীক্ষার রুটিন জানতে পারবেন।

 

 

1 

2

 

এইচএসসি নতুন রুটিন ২০২২

আপনাদের সুবিধার্থে আমরা প্রত্যেক বিভাগের রুটিন আলাদাভাবে এবং সকল বিভাগের একসাথে রুটিন প্রকাশ করেছি। আমাদের প্রকাশিত রুটিন থেকে আপনারা উপকৃত হলে আমাদের কষ্ট লাঘব হবে। আমরা শিক্ষামূলক সকল তথ্য সমূহ আমাদের ওয়েবসাইটে প্রকাশ করে থাকি। শিক্ষামূলক যে কোন তথ্য জানার জন্য আপনারা আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। আলোচনা শেষ পর্যন্ত আমাদের সাথে থাকার জন্য সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ।

Related Search: এইসএসসি পরীক্ষার রুটিন ২০২২ , ইন্টার পরীক্ষার রুটিন ২০২২ , উচ্চ মাধ্যমিক পরীক্ষার রুটিন ২০২২ , Hsc পরীক্ষার রুটিন ২০২২ , এইসএসসি রুটিন ২০২২ ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button