University Admission

মেডিকেল ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ পিডিএফ ডাউনলোড

মেডিকেল এমবিবিএস ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২ পিডিএফ ডাউনলোড। মেডিকেল এমবিবিএস ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। আজ সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস প্রথম বর্ষের শিক্ষার্থীদের ভর্তির বিজ্ঞপ্তি ২০২১-২০২২ প্রকাশ হলো। সকল শিক্ষার্থীরা মেডিকেল এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি হতে ইচ্ছুক তারা আমাদের ওয়েবসাইট হতে মেডিকেল এমবিবিএস ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ পিডিএফ ডাউনলোড করে নিতে পারবেন। আমাদের এই ওয়েবসাইটে মেডিকেল ভর্তি বিষয়ক যাবতীয় তথ্য প্রকাশ করা হয় তাই যে সকল শিক্ষার্থীরা এবছর মেডিকেলে ভর্তির জন্য প্রস্তুতি নিচ্ছেন এবং যে সকল শিক্ষার্থীরা মেডিকেলে ভর্তি পরীক্ষা দিতে ইচ্ছুক তারা অবশ্যই আমাদের ওয়েবসাইটটি বুকমার্ক করে রাখতে পারেন। আমরা মেডিকেল ভর্তি বিষয়ক যাবতীয় তথ্য প্রতিনিয়ত আপডেট করে থাকি।

মেডিকেল ভর্তির সময়সূচী ২০২১-২০২২

ভর্তি প্রক্রিয়া শুরুর তারিখ

আবেদনের শেষ তারিখ

চূড়ান্ত ভর্তি পরীক্ষার তারিখ

ফলাফল প্রকাশের তারিখ

মেডিকেল ভর্তি ২০২১-২০২২ বাংলাদেশ। বাংলাদেশের মেডিকেল কলেজে ভর্তি হওয়ার সাক্ষীদের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে হয়। এ ভর্তি প্রক্রিয়া টি কয়েকটি ধাপে সম্পন্ন হয়। প্রথমেই মেডিকেল কর্তৃপক্ষ হতে মেডিকেল ভর্তি বিজ্ঞপ্তি 2020 2022 প্রকাশিত হয় এর পরে যে সকল শিক্ষার্থীরা মেডিকেল কলেজে এমবিবিএস প্রথম বর্ষে ভর্তির জন্য আবেদন করতে চাই শেষ হল শিক্ষার্থীরা ভর্তি ফরম পূরণ করে। আবেদনের সময়সীমা মেডিকেল কলেজ কর্তৃপক্ষ নির্ধারণ করে। ভর্তি প্রক্রিয়া সম্পূর্ণ তথ্য স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটে এবং আমাদের এই ওয়েবসাইটে পাওয়া যাবে।

মেডিকেল ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ পিডিএফ

এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হবার পরে অনেক শিক্ষার্থী মেডিকেল ভর্তির স্বপ্ন দেখে। মেডিকেল ভর্তির জন্য পূর্ণাঙ্গ প্রস্তুতি নিয়েও অনেকে মেডিকেলে ভর্তির সকল তথ্য না জানার কারণে অনেক সময় পিছিয়ে যায়। আমাদের ওয়েবসাইট থেকে যেহেতু মেডিকেল ভর্তি সম্পর্কিত যাবতীয় তথ্য রেগুলার আপডেট করা হয় তাই মেডিকেল ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে রেগুলার মেডিকেল ভর্তি সম্পর্কিত তথ্য দেখে নিতে পারেন। নিচের সার্কুলারটি সম্পূর্ণ পড়লে আপনি মেডিকেল ভর্তি প্রবেশপত্র ডাউনলোড এর তারিখ, মেডিকেলে টাকা প্রদানের শেষ তারিখ, চূড়ান্ত পরীক্ষার সময় সহ সকল তথ্য জানতে পারবেন।

আজ ঢাকা মেডিকেল হতে মেডিকেল এমবিবিএস প্রথম বর্ষের শিক্ষার্থীদের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হল। সকল শিক্ষার্থীরা মেডিকেল প্রথম বর্ষে ভর্তি হতে চান তারা কিভাবে মেডিকেল প্রথম বর্ষ ভর্তি হওয়ার জন্য আবেদন করবেন এবং কিভাবে সম্পূর্ণ প্রক্রিয়াটি সম্পাদন করবেন তা নিয়ে বিস্তারিত বিবরণ রয়েছে নিচের । মেডিকেল ভর্তি পরীক্ষা অনেকের কাছে খুবই গুরুত্বপূর্ণ একটি পরীক্ষা।

মেডিকেল ভর্তি বিষয়ক তথ্য ২০২১-২০২২

মেডিকেল ভর্তি মোট পরীক্ষার্থী

মেডিকেল ভর্তি মোট আসন

মেডিকেল ভর্তি ডিপার্টমেন্ট

বাংলাদেশের মেডিকেল কলেজের সংখ্যা

মেডিকেল কলেজে ভর্তি আবেদনের নিয়ম

মেডিকেল কলেজে এমবিবিএস প্রথম বর্ষের সকল শিক্ষার্থী যারা ভর্তি হতে ইচ্ছুক তারা কিভাবে আবেদন করবে অনেকেই জানেন না। নিচের অংশটি সম্পন্ন দেখলে আপনি আবেদনের নিয়ম সম্পর্কে স্বচ্ছ ধারণা পাবেন। সঠিকভাবে মেডিকেল ভর্তি ২০২২ আবেদন করতে নিচের অংশটি দেখুন

বিজ্ঞপ্তিতে উল্লিখিত ওয়েবসাইট এ প্রবেশ করতে হবে।

ওয়েবসাইট হতে আবেদন করুন বোতামে চাপ দিলে একটি ফর্ম পাওয়া যাবে।

ফর্মে থাকা সকল তথ্য নির্ভুলভাবে পূরণ করতে হবে।

আপনি যে কেন্দ্রে পরীক্ষা দিতে ইচ্ছুক সে কেন্দ্রটি বেছে নিতে হবে।

যদি আপনার কোটা থাকে তাহলে অবশ্যই কোটা উল্লেখ করতে । যাদের ওটা নেই তারা কোটার ঘর টি স্কিপ করে যাবে।

মেডিকেল ভর্তির প্রয়োজনীয় কাগজপত্র

ফরমেট দেওয়া তথ্যগুলো অবশ্যই সুন্দর এবং নির্ভুলভাবে পূরণ করতে হবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো আপনার মোবাইল নাম্বার এবং এসএসসি ও এইচএসসি রোল নাম্বার পূরণ করা। এছাড়াও ফরম পূরণের ক্ষেত্রে যেকোনো তথ্য ভুল হইলে নির্বাচিত প্রার্থীদের ভর্তি ও বাতিল করা হয়। অবশ্যই খুব সাবধানতার সাথে ভর্তি ফরম পূরণ করতে হবে।

ভর্তি ফরম পূরণের পরে যে শিক্ষার্থী ভর্তি ফরম পূরণ করেছে এবং যে মোবাইল নম্বর আপনি প্রদান করেছেন সে নম্বরে একটি ইউজার আইডি সম্বলিত এসএমএস আসবে। এরপরে ইউজার আইডি দিয়ে নির্ধারিত সার্কুলার অনুযায়ী আপনি প্রয়োজনীয় অর্থ প্রদান করবেন। প্রয়োজনীয় অর্থ প্রদানের পরে আপনার মোবাইল ফোনে আর একটি কনফার্মেশন মেসেজ আসবে কনফার্মেশন মেসেজ আসার পরে আপনি নিশ্চিত হবেন যে আপনার আবেদনটি সঠিকভাবে গ্রহণ করা হয়েছে।

মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২২ কিভাবে হবে

যে সকল শিক্ষার্থীরা ভর্তি ফরম পূরণ করবে ভর্তি ফরম পূরণের শেষে তা যাচাই বাছাইয়ের পর এ ভর্তি পরীক্ষার চূড়ান্ত তারিখ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। যেসকল শিক্ষার্থীরা মেডিকেল ভর্তি ২০২২ এর জন্য আবেদন করেছিলেন তারা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

মেডিকেল ভর্তি পরীক্ষা হবে সর্ব মোট 100 নম্বরের।

মেডিকেল ভর্তি পরীক্ষায় পাঁচটি বিষয়ে প্রশ্ন হয়। পদার্থবিজ্ঞান, রসায়ন, জীববিজ্ঞান, ইংরেজি এবং সাধারণ জ্ঞান ।

 

Leave a Reply

Your email address will not be published.

Back to top button