University Admission

নার্সিং ও মিডওয়াইফারি ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২ । dgnm.gov.bd

নার্সিং ও মিডওয়াইফারি ভর্তি বিজ্ঞপ্তি 2020 2022 প্রকাশিত হয়েছে। সরকারি নার্সিং ও মিডওয়াইফারি বিজ্ঞপ্তি আজ নার্সিং ও মিডওয়াইফারি ভর্তি বিষয়ক ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। নার্সিং ও মিডওয়াইফারি ভর্তি বিজ্ঞপ্তি 2021 2022পিডিএফ ডাউনলোড করতে পারবেন আমাদের ওয়েবসাইট থেকে। সরকারি নার্সিং ও মিডওয়াইফারি ভর্তি বিজ্ঞপ্তি বিষয়ক প্রয়োজনীয় সকল তথ্য আমাদের ওয়েবসাইট থেকে জেনে নিতে পারবেন। বিসিএস নার্সিং এবং ডিপ্লোমার মিডওয়াইফারি ভর্তি বিজ্ঞপ্তি 2022 প্রকাশ করা হয়েছে dgnm.gov.bd ও dgnm.teletalk.com.bd ওয়েবসাইটে ।

নার্সিং এডমিশন 2021 2022

নার্সিং এডমিশন 2022 সার্কুলার প্রকাশিত হয়েছে এবং এখন থেকে ডাউনলোড করা যাবে। বিএসসি ডিপ্লোমা নার্সিং কলেজ গুলোতে ইতিমধ্যে নার্সিং এডমিশন এর প্রক্রিয়া শুরু হয়ে গেছে। আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনি নার্সিং এডমিশন 2022 এ আবেদন করতে পারবেন। নিচের অংশে নার্সিং আবেদন এর শর্তাবলী, বিএসসি নার্সিং এর ভর্তি বিজ্ঞপ্তি, বিএসসি নার্সিং ফর্ম সংগ্রহ ও জমা দেন, ফলাফলও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য দেওয়া হল।

বিএসসি ইন নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি 2020

2021 2022 শিক্ষাবর্ষে বিএসসি নার্সিং কোর্সে ভর্তির জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর কর্তৃক বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেসকল ভর্তিচ্ছু শিক্ষার্থীরা বিএসসি নার্সিং আবেদন করতে চান তারা বিএসসি ইন নার্সিং এর শর্তাবলী পূরণ সাপেক্ষে ফরম সংগ্রহ ও জমা দেন এর মাধ্যমে বিএসসি ইন নার্সিং এ আবেদন করতে পারবেন। পরবর্তীতে যাচাই-বাছাই শেষে ফলাফল এবং ভর্তি প্রক্রিয়া প্রকাশ করা হবে।

ডিপ্লোমা ইন নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি 2020

2021 2022 শিক্ষাবর্ষে যেসকল শিক্ষার্থীরা ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি কোর্সে ভর্তির জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নার্সিং ও মিডওয়াইফারি ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।ডিপ্লোমা ইন নার্সিং এ ভর্তির শিক্ষার্থীরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। নিচের অংশে ডিপ্লোমা ইন নার্সিং এর আবেদনের শর্তাবলী ভর্তি ফরম সংগ্রহ ও জমা দেন এবং ফলাফল ভর্তি প্রক্রিয়া আলোচনা করা আছে।

নার্সিং আবেদনের সর্বনিম্ন যোগ্যতা ২০২২

বাংলাদেশী নাগরিক হতে হবে এবং বয়স অনূর্ধ্ব 22 বছর হতে হবে।

এইচএসসি বা সমমানের পরীক্ষায় 2020 অথবা 2021 ইংরেজি সালে উত্তীর্ণ এবং এসএসসি ও সমমানের পরীক্ষায় 2018 অথবা 2019 ইংরেজি সালে উত্তীর্ণ হতে হবে।

বিএসসি ইন নার্সিং এ আবেদনের সর্বনিম্ন যোগ্যতা: বিজ্ঞান বিভাগে এসএসসি ও এইচএসসি বা সমমানের পরীক্ষায় সর্বমোট ন্যূনতম জিপিএ ৭.০০ থাকতে হবে । কোন পরীক্ষায় জিপিএ 3.00 এর কম থাকা যাবেনা। জীববিজ্ঞান এর নূন্যতম 3.00 থাকতে হবে।

ডিপ্লোমা ইন নার্সিং ভর্তির নূন্যতম যোগ্যতা 2022

যে কোন বিভাগ হতে এসএসসি ও এইচএসসি বা সমমানের পরীক্ষায় সর্বমোট ন্যূনতম জিপিএ 6.00 হতে হবে। তবে যেকোনো একটি পরীক্ষায় ন্যূনতম জিপিএ 2.50 এর কম গ্রহণযোগ্য হবে না। শুধুমাত্র নারী প্রার্থী ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সে আবেদন করতে পারবেন।

নার্সিং এর আসন সংখ্যা

সারাদেশে মোট 100 টি প্রতিষ্ঠান বিএসসি ইন নার্সিং এবং ডিপ্লোমা ইন নার্সিং এর জন্য মোট চার হাজার 980 টি আসন রয়েছে। বিজ্ঞপ্তি প্রকাশিত হলে এবছর প্রকৃত আসন সংখ্যা জানা যাবে।

বিএসসি ইন নার্সিং এর আসন সংখ্যা বারোশো

ডিপ্লোমা ইন নার্সিং এর আসন সংখ্যা 3780 টি

 

Leave a Reply

Your email address will not be published.

Back to top button